মেনু নির্বাচন করুন
নোটিশ

২৫-৩১ জুলাই ২০১৯ পর্যন্ত ‘‘ দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’’ পালন উপলক্ষে বাগেরহাট সদর উপজেলা কমিটির ২৩ জুলাই ২০১৯ তারিখে অনুষ্ঠিত প্রস্তুতিমূলক সভার সিদ্ধান্তসমূহঃ

ফাইল


ছবি


Publish Date

২০১৯-০৭-২৫

Archive Date

২০১৯-০৮-১৫

বিস্তারিত

ক্রঃ নং

গৃহীত সিদ্ধান্ত

বাস্তবায়নকারী কর্তৃপক্ষ

০১

নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী বাগেরহাট সদর উপজেলায় ‘‘ দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’’   পালনের সর্বসম্মতিক্রমে গৃহীত হয়ঃ

          (ক)  ২৫ জুলাই, ২০১৯ তারিখ সকাল ১০.০০ টায় স্ব স্ব পরিষদের উদ্যোগে পরিষদের জনপ্রতিনিধিবৃন্দ, সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ, মসজিদ, মন্দির, স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, এনজিও, গণ্যমান্য ব্যক্তি এবং স্কাউট ও রোভারেদের নিয়ে র‌্যালির আয়োজন। র‌্যালি শেষে স্ব স্ব পরিষদে আলোচনা সভার আয়োজন । ওয়ার্ড/পাড়া/মহল্লাভিত্তিক সকল ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুরের তালিকা প্রণয়ন এবং স্ব স্ব ওয়েব সাইটে প্রকাশ।

        (খ)  ২৫-২৭ তারিখ ২০১৯ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রতিটি এলাকায় মাইকিং করা।

         (গ) ২৬ জুলাই ২০১৯ তারিখ শুক্রবার জুম্মার নামাজের পূর্বে খুৎবায় সচেতনতামূলক বক্তব্য প্রচার এবং মন্দিরসহ অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে সুবিধাজনক সময়ে সচেতনতামূলক বক্তব্য প্রচার।

         (ঘ)  ২৭ জুলাই ২০১৯ উপজেলার আওতাধীন সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ‘‘ দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’’ পালনের গুরুত্ব এবং এ বিষয়ে সচেতন করার লক্ষ্যে আলোচনা সভা। আলোচনা সভা শেষে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা।

         (ঙ) ২৮-৩০ জুলাই ২০১৯ ওয়ার্ড/পাড়া/মহল্লাভিত্তিক সকল ড্রেন, নালা, খাল, জলাশয়, মজা পুকুর পরিষ্কার ও স্প্রে মেশিন/ফগার মেশিনের মাধ্যমে ঔষধ ছিটানো

         (চ)  ৩১ জুলাই ২০১৯ খ্রিঃ তারিখ উপজেলা পরিষদে ১০টি ইউনিয়নে কর্মসূচি বাস্তবায়নের মূল্যায়ন এবং সংশ্লিষ্ট সকলকে নিয়ে সভা।

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ

০২

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ স্ব স্ব কর্মসূচির আওতায় ব্যয়ের একটি বাজেট প্রণয়ণের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ

০৩

কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জনসচেতনতামূলক লিফলেট-৫০ হাজার (জনসংখ্যার অনুপাত অনুযায়ী প্রতিটি ইউনিয়নে কমবেশি ৫ হাজার করে বিতরণের জন্য), ব্যানার-২৩টি (র‌্যালি-১১টি, প্রচারণামূলক-১১টি, সমাপনী-০১টি) ফেস্টুন-১১০টি ( পরিপত্রে উল্লিখিত স্লোগান সম্বলিত) প্রস্তুতের সিদ্ধান্ত গৃহীত হয়।

 

০১। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিঃ কর্মকর্তা

০২। জনাব আহাদ উদ্দিন হায়দার, সভাপতি, প্রেসক্লাব

০৩। স্বাস্থ্য পরিদর্শক, বাগেরহাট সদর

০৪

প্রতিটি ইউনিয়ন পরিষদে ০১ করে ১০টি এবং উপজেলা পরিষদে ০১ মোট ১১টি ফগার/স্প্রে মেশিন ঔষধসহ ক্রয়  করার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ

০৫

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদে নিয়ন্ত্রণ সেল স্থাপন করে রোস্টার ভিত্তিতে কর্মকর্তা/কর্মচারীকে দায়িত্ব দেয়া সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ

০৬

ইউনিয়নভিত্তিক ১জন করে কর্মকর্তাকে ট্যাগ অফিসার হিসেবে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা নির্বাহী অফিসার, বাগেরহাট সদর

০৭

জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে প্রস্তুতকৃত লিফলেট এর কপি পরিচালক, ক্যাবল ভিশন, বাগেরহাট এর নিকট প্রেরণ করতঃ তা প্রচারের ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গৃহীত হয়।

উপজেলা পরিষদ


Share with :

Facebook Twitter